বড় স্বস্তি ! করোনায় আক্রান্ত হলেও সুস্থ হয়ে উঠবেন ৯৭.৮% মানুষ, দাবি সমীক্ষায়

#নয়াদিল্লি: সারা পৃথিবী জুড়ে এই মুহূর্তে করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা ৫,৬৫,০০৯, এর মধ্যে মৃত্যু হয়েছে ২৫,৪১০ মানুষের ।ক্রমেই বাড়ছে মৃত্যু মিছিল । এতালি, ফ্রান্স, অমেরিকার হাতের বাইরে বেরিয়ে গিয়েছে পরিস্থিতি । লাফিয়ে লাফিয়ে ক্রমশই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা ।

শুক্রবার রাত ৯টায় প্রকাশিত তথ্যের ভিত্তিতে বলা যেতে পারে যে খুব একটা ঘাবড়াবার কিছু নেই ভারতীয়দের । তবে তাই বলে প্রতিটি সরকারি নিয়ম এড়িয়ে গেলে চলবে না । সব সময়েই বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে চলতে হবে । একটি সমীক্ষায় দাবি করা হয়েছে করোনায় সংক্রমিত হলে ৯৫.৬ শতাংশ সেরে যাওয়ার সম্ভাবনা রয়েছে ।

এখনও পর্যন্ত ভারতীয়দের মধ্যে ৮৭৫ জনের শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গিয়েছে । ইতালি, ইরান, স্পেন, ফ্রান্স সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে । আমেরিকায় মোট আক্রান্তের সংখ্যা ৯২,২০৬ তার মধ্যে মারা গিয়েছেন ১,৩৭১ । এখনও পর্যন্তত সুস্থ হয়েছেন ১,৮৮৯ যা যথেষ্ট চিন্তার । চিনে মোট আক্রান্তের সংখ্যা ৮১,৩৪০ কিন্তু মৃতের সংখ্যা ৩,২৯২ । ৭৪,৫৮৮ জন মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ।

সেখানে ভারতে ৮৭৪ জন মানুষ আক্রান্ত যেখানে ২০ জনের মৃত্যু হয়েছে । ৭৩ জন মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন । এই তথ্যের ভিত্তিতেই বলা যেতে পারে করোনা ভাইরাসে আক্রান্ত হলেও ৯৭.৮ শতাংশ মানুষের সুস্থ হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *